Wednesday , June 19 2019
নীড় পাতা / খেলা / ক্রিকেট / আরো একটি রেকর্ডের হাতছানি সাকিবের সামনে?
আরো একটি রেকর্ডের হাতছানি সাকিবের সামনে?

আরো একটি রেকর্ডের হাতছানি সাকিবের সামনে?

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৬৪ রান করার পাশাপাশি বল হাতে ৪৭ রানের খরচায় দু’টি উইকেট শিকার করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর এর মাধ্যমে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিসকে ছাড়িয়ে এবার আরো একটি রেকর্ডের হাতছানি এখন সাকিব আল হাসানের সামনে।
তবে কি সেই মাইলফলক? ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ২২বার পঞ্চাশ বা তার বেশি রান করার পাশাপাশি সর্বনিম্ন দু’টি উইকেট শিকার করেছেন সাকিব। আর এই রেকর্ডে এখন সাকিবের সামনে আছেন কেবল দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস। ২৩ বার এই রেকর্ড গড়ে তালিকার শীর্ষে রয়েছেন জ্যাক ক্যালিস। তাকে ছাড়িয়ে যেতে আর মাত্র দুই ম্যাচে এমন কীর্তি গড়তে হবে সাকিবকে।
শুধু তাই নয়, এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের ১৯৯তম ম্যাচে দ্রুততম অলরাউন্ডার হিসেবে ব্যাট হাতে ৫ হাজার রানের পাশাপাশি ২৫০ উইকেট শিকার করে জ্যাক ক্যালিসকে পেছনে ফেলেন সাকিব আল হাসান। এ ছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি পাঁচ স্পিনারের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ১৬১ উইকেট শিকার করেন মুত্তিয়া মুরালিধারান। আর কিউইদের বিপক্ষে ৬৫ উইকেট শিকার করে চতুর্থ অবস্থানে আছেন সাকিব।

আমাদের সম্পর্কে My Bangladesh

আরো দেখুন

বৃষ্টি, পয়েন্ট, রিজার্ভ ডে নিয়ে আইসিসির নিয়ম

বৃষ্টি, পয়েন্ট, রিজার্ভ ডে নিয়ে আইসিসির নিয়ম

বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ার সংখ্যায় ইতোমধ্যে ইংল্যান্ডের চলমান বিশ্বকাপ বিশ্বরেকর্ড গড়েছে। চলমান বিশ্বকাপে এখন …

Leave a Reply