Thursday , August 22 2019
নীড় পাতা / বিজ্ঞান ও প্রযুক্তি / তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি
skypee

তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অনলাইনে দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নেয়ার কারণে অনলাইন যোগাযোগব্যবস্থার সেবাদাতা প্রতিষ্ঠান স্কাইপি ডট কম বাংলাদেশে বন্ধ করে দিয়েছে ‘বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন’ (বিটিআরসি)।

দেশে সব ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান ও মোবাইল অপারেটরদের রোববার রাত থেকে স্কাইপি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

বিটিআরটির একাধিক সূত্রের বরাত দিয়ে একটি ইংরেজি সংবাদমাধ্যমে বলা হয়েছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন। সে কারণে স্কাইপি বন্ধ করা হয়েছে।

তবে ওই সূত্রগুলো নিজেদের নাম প্রকাশ করতে রাজি হয়নি বলে খবরে উল্লেখ করা হয়েছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের একটি সূত্র জানিয়ে, বিটিআরসির ওই নির্দেশনা পাওয়ার তারা স্কাইপি বন্ধ করে দিয়েছে। বর্তমানে বাংলাদেশে স্কাইপির সব সেবা বন্ধ রয়েছে।

তিনি বলেন, শুধুমাত্র স্কাইপি বন্ধ করা হলেও ভিডিও কনফারেন্স করার মতো অন্যান্য অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠানগুলো চালু রয়েছে।

সূত্রঃ যুগান্তর

আমার প্রশ্ন হচ্ছে শুধু ‍স্কাইপি বন্ধ করলেই কি ভিডিও কনফারেন্স বন্ধ করা যাবে?? ভিডিও কনফারেন্স করার জন্য তো ফেসবুুক ভিডিও কল আছে, জুম সার্ভিস আছে, এছাড়াও আরো ভিডিও সফটওয়্যার আছে, যেমন ইমো, তাহলে সরকারকি সব বন্ধ করে দিবে?? সরকারের এই হিনমন্যতার জন্য আমরা সাফার করবো কেন??  আমরা যারা ফ্রিল্যান্সার ক্লাইন্টের সাথে যোগাযোগ করবো কীভাবে??

আমাদের সম্পর্কে My Bangladesh

আরো দেখুন

মাহি বি চৌধুরীকে দুদকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : সাবেক রাষ্ট্রপতি ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে বিকল্প ধারা …

Leave a Reply