Thursday , August 22 2019
নীড় পাতা / অর্থনীতি / দেশে একমাত্র ফুল ফেস হেলমেট ব্যবহারকারী রাইড শেয়ারিং ‘ওভাই’
রাইড শেয়ারিং ‘ওভাই’
দেশের প্রথম ও একমাত্র রাইড শেয়ারিং সার্ভিস ওভাই চালু করেছে রাইডার ও ইউজারদের জন্য ফুল ফেস হেলমেটের ব্যবহার। ছবি: প্রেস বিজ্ঞপ্তি

দেশে একমাত্র ফুল ফেস হেলমেট ব্যবহারকারী রাইড শেয়ারিং ‘ওভাই’

চলার পথে আরেকটু বেশি সুরক্ষিত থাকতে কে না চান? আপনার এই চিন্তাটুকুকে গুরুত্ব দিয়েই দেশের প্রথম ও একমাত্র রাইড শেয়ারিং সার্ভিস হিসেবে ওভাই চালু করেছে রাইডার ও ইউজারদের জন্য ফুল ফেস হেলমেটের ব্যবহার। যাত্রীর নিরাপত্তার ব্যাপারে শতভাগ নিশ্চয়তা দেয় ওভাই। আর সে জন্যই হেলমেট ব্যবহারের সেবা ওভাই দিচ্ছে।

যাত্রীর মনে প্রশ্ন আসতেই পারে, কেন ফুল ফেস হেলমেট ব্যবহার করা জরুরি? এর পেছনেও আছে বেশ কিছু অতি প্রয়োজনীয় কারণ। প্রথমত, পরীক্ষায় দেখা যায় ফুল ফেস হেলমেট পরিধানকারীরা অন্যদের চাইতে চলার পথে, বাইকে বেশি সুরক্ষিত থাকেন। দ্বিতীয়ত, রাস্তায় দুর্ঘটনা ঘটতেই পারে। আপনি হয়তো কোনো দুর্ঘটনাকে একেবারে এড়িয়ে যেতে পারবেন না। তবে, একটু চেষ্টাতেই ছোট্ট কোনো দুর্ঘটনার সময় আপনার মাথা, চোয়াল ও চোখকে বাঁচাতে পারবেন আপনি ফুল ফেস হেলমেটের মাধ্যমে।

উল্লেখ্য, বাজারে ফুল ফেস, হাফ ফেস এবং ওপেন ফেস হেলমেট কিনতে পাওয়া যায়। এর মধ্যে ওপেন ফেস হেলমেট মাথা ও চোখ কভার করলেও এটির ব্যবহারে আপনার মুখের নিচের অংশ, ঘাড় ও চোয়াল সুরক্ষিত থাকে না। সেদিক দিয়ে দেখতে গেলে ফুল ফেস হেলমেট সবচেয়ে বেশি নিরাপত্তা প্রদান করে।

এ ছাড়া, ফুল ফেস হেলমেট পরিধান করলে বাতাস এবং শব্দ থেকে কিছুটা হলেও বেঁচে থাকা যায়। অনেক সময় বাতাসের কারণে চোখ খুলে রাখা কষ্টকর হয়ে পড়ে। ফুল ফেস হেলমেট এই সমস্যা দূর করে এবং দুর্ঘটনা প্রতিরোধ করে। আর তাই, ওভাই যাত্রীদের সুরক্ষায় ফুল ফেস হেলমেট ব্যবহার করাকেই প্রাধান্য দিয়েছে। তবে নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে এটাই ওভাইয়ের একমাত্র উদ্যোগ নয়। ফুল ফেস হেলমেট ব্যবহার করা ছাড়াও রাইডার ও যাত্রীদের সুরক্ষায় এসওএস (SOS) ও ভিহিকল ট্র্যাকিং সিস্টেম (VTS) ব্যবহার করছে ওভাই। প্রেস বিজ্ঞপ্তি

ওভাই এপ ডাউনলোড করুন এখান থেকে

 

আমাদের সম্পর্কে My Bangladesh

আরো দেখুন

কোরবানি পশুর হাট

জমে উঠেছে মাইনী বাজার কোরবানি পশুর হাট

আসন্ন পবিত্র ঈদ-উল আজহা বা কোরবানির ঈদকে কেন্দ্র করে রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ বাজারে জমজমাট …

Leave a Reply